অষ্টম শ্রেণি বিজ্ঞান – প্রাকৃতিক ঘটনা ও তার বিশ্লেষণ (পঞ্চম অধ্যায়) মক টেস্ট। Wbbse Class 8 Science Mock Test

অষ্টম শ্রেণি বিজ্ঞান – প্রাকৃতিক ঘটনা ও তার বিশ্লেষণ (পঞ্চম অধ্যায়) মক টেস্ট। Wbbse Class 8 Science Mock Test

অষ্টম শ্রেণীর বিজ্ঞান। পঞ্চম অধ্যায়: প্রাকৃতিক ঘটনা ও তার বিশ্লেষন MCQ Mock Test

বর্তমান সময়ে MCQ পরীক্ষায় খুবই গুরুত্বপূর্ণ হয়ে দাড়িয়েছে। এবং এই MCQ সঠিক করলে প্রাপ্ত নম্বরের পরিমান ও বেড়ে যায় । তাই MCQ এর উপর অনেক জোর দেওয়া প্রয়োজন। এবং তার জন্য চায় বেশি বেশি প্রাকটিস এবং পরীক্ষা দেওয়া , যার মধ্য দিয়ে তুমি তোমার দুর্বলতা বা প্রস্তুতি কে যাচাই করতে পারবে। এই প্রস্তুতি কে আরও সুদৃঢ করার জন্য Infoeducations.com  তোমাদের জন্য নিয়ে এসেছে প্রতিটা বিষয়ের MCQ MOCK Test। অষ্টম শ্রেণীর ছাত্রছাত্রীদের জন্য নিয়ে এসেছি অষ্টম শ্রেণীর বিজ্ঞান বিষয়ের পঞ্চম অধ্যায় প্রাকৃতিক ঘটনা ও তার বিশ্লেষণের গুরুত্বপূর্ণ মাসিক MOCK TEST।

প্রাকৃতিক ঘটনা ও তার বিশ্লেষণ Class 8 । মহামারী Class 8 MCQ Test

বিজ্ঞান বিষয়ের অধ্যায় 5 প্রাকৃতিক ঘটনা ও তার বিশ্লেষণের Mock Test তোমাদের সিলেবাস এর উপর ভিত্তি করে অভিজ্ঞ শিক্ষক ও শিক্ষিকাদের দ্বারা বাছাই করা গুরুত্বপূর্ণ প্রশ্ন গুলি দিয়ে তৈরী হয়েছে। তাই এই প্রশ্নগুলি তোমাদের পরীক্ষায় আসার সম্ভবনাও অনেক বেশি। আর এই মক টেস্টটি দেওয়ার ফলে তোমাদের প্রাকৃতিক ঘটনা ও তার বিশ্লেষণ অধ্যায়ের ধারণাও অনেক পরিষ্কার হবে।কারণ তোমরা এখানে নিত্য নতুন প্রশ্নের সম্মুখীন হবে।

Class 8 প্রাকৃতিক ঘটনা ও তার বিশ্লেষণ প্রশ্ন । Class 8 Science MCQ  Practice 

এই মক টেস্টে তোমাদের জন্য থাকছে 20 টি প্রশ্ন , আর প্রতিটি প্রশ্নের মান 5 করে।  সঠিক করলে 5 Points  পাবে আর ভুল করলে 0 পাবে। প্রতিটা প্রশ্নের জন্য 2 Minutes করে সময় পাবে।

Subject (বিষয়)

Science (বিজ্ঞান)

Class  (শ্রেণী)

8 (অষ্টম)

Chapter  (অধ্যায়)

5

Name of The Chapter (অধ্যায়ের নাম)

প্রাকৃতিক ঘটনা তার বিশ্লেষণ

Total Questions (প্রশ্ন সংখ্যা)

20

Total Marks  (পূর্ণমান)

100

Times of each question

60 Second

Subject (বিষয়)

Science (বিজ্ঞান)

Mock Test টি দেওয়ার জন্য নিচের দেওয়া Start Quiz Button এ ক্লিক করো।

মক টেস্ট দেওয়ার পর সাথে সাথে রেজাল্ট পেয়ে যাবে এবং যেগুলি ভুল হয়েছে তার সঠিক  উত্তর পেয়ে যাবে। তোমাদের যদি মনে হয় কোথাও যে , কোনো প্রশ্নের উত্তর ভুল দেওয়া আছে তাহলে তোমরা অবশ্যই নিচে দেওয়া Contact Form অথবা কমেন্ট করে (Comment) প্রশ্ন নাম্বার এবং প্রশ্নটি টুকে সঠিক উত্তর সাবমিট (Submit) করবে। আশা করছি তোমাদের এই মক টেস্ট দেওয়ার ফলে অনেক বেশি উপকৃত হবে এবং মক টেস্টটি কেমন লাগলো অবশ্যই নিচে কমেন্ট করে জানাবে।  

একটি মন্তব্য পোস্ট করুন

Enter Your Comment

নবীনতর পূর্বতন